বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন

চট্টগ্রামের লোহাগাড়া কাঁচা বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচা বাজার ব্যবসায়ী কমিটির উদ্বেগ সুন্দর পরিবেশ

  • আপডেট টাইম : বুধবার, ৬ মে, ২০২০, ৫.৫৪ পিএম
  • ৭৫ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

বাবুল চৌধুরী,

করোনার সংক্রমণ প্রতিরোধে লোহাগাড়া উপজেলা বটতলী মোটর স্টেশন কাঁচাবাজার প্রতি দিনের মত নির্দিষ্ট শ্যাডে না বসিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার বসাতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন লোহাগাড়া শহর উন্নয়ন কমিটি ও বাজার পরিচালনা কমিটি।

ভোর ৫টা থেকে দুপুর ২ টা পর্যন্ত কাঁচা বাজার বসানোর ফলে ক্রেতাদের ভীড় যেমন কমেছে, তেমনি সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতা-বিক্রেতারা কাঁচা তরকারী সহজ ভাবে বেচাকেনা করতে পেরেছেন।
সরেজমিনে বাজার ঘুরে দেখা যায়, উপজেলা প্রশাসন করোনার কারনে সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যবসায়ীরা ৩ থেকে ৫ ফুট পর পর বসতে বলেছেন দোকান নিয়ে। এতে করে ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় রেখে কাঁচা তরি-তরকারী সহজ ভাবে ক্রয় করতে পেরেছে।
বাজার পরিচালনা কমিটির নেতাকর্মীরা বলেন, নির্দিষ্ট স্থানে যে বাজার বসে এতে কোন সামাজিক দূরত্ব না থাকার কারণে আমরা বাজার কমিটি বৈঠক করে এমন উদ্যোগ নেওয়া হয়। যেন কাঁচা বাজার থেকে তরি-তরকারী কেনার জন্য আগে থেকে মাইকিং করে ব্যবসায়ী এবং বাজারের জনসাধারণকে জানিয়ে দেয়া হয়। এতে করে আমরা সফলও হয়েছি।
লোহাগাড়া শহর উন্নয়ন পরিচালনা কমিটির নেতাকর্মীরা আরো বলেন, করোনার কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার পরিচালনা করার জন্য উপজেলা প্রশাসন ও লোহাগাড়া থানা থেকে নির্দেশনা দেয়া হয়েছে। সেই আলোকে আমরা কাঁচা বাজার পরিচালনা করেছি।

কাঁচা বাজার ব্যবসায়ীরা আরো বলেন, সরকার করোনা মোকাবেলা করার জন্য যে নিয়ম-কানুন মেনে চলতে বলা হয়েছে সেই মোতাবেক বাজার পরিচালনা করা হচ্ছে।
বাজার করতে আসা জনসাধারণ বলেন, বৈশ্বিক মহামারি করোনা মোকাবেলায় লোহাগাড়া উপজেলা প্রশাসন কার্যকরী ভূমিকা রাখছে। সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে লোহাগাড়া শহর উন্নয়ন কমিটি কাজ করে যাচ্ছে। শহর উন্নয়ন কমিটির পক্ষ থকে বাজারে জীবানুনাশক স্প্রে করা হয়েছে। সামাজিক দুরত্বে থেকে তরি-তরকারি ক্রেতা কিনতে পারে সেই লক্ষ্যে কাঁচা বাজার পরিচালনা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil