শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে ঈদে মিল্লাদুন্নবী উপলক্ষে জশনে জুলুছের শোভাযাত্রা ভৈরবে নিরাপদ সড়ক চাই আয়োজনে লিফলেট ও মাস্ক বিতরণ শক্তি দিয়ে নয় মানুষের ভালবাসা দিয়ে জয়ী হতে চাই – চেয়ারম্যান প্রার্থী আরেফিন চৌধুরীর ভৈরবে তেয়ারীরচরে এডভোকেট আবুল বাসারের নির্বাচনী গণসংযোগ ও মতবিনিময় সভা ভৈরবের সাদেকপুর ইউনিয়নবাসীর সাথে সরকার সাফায়েত উল্লাহ’র নির্বাচনী মতবিনিময় সভা ভৈরবে ৩ প্রতিষ্টান সিলগালা ৬০ লাখ টাকার জাল ধ্বংস বড়লেখা ফাউন্ডেশন ইউ কে উদ্যোগে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠান শয়তানের চ্যালেঞ্জ ও আল্লাহর ক্ষমার নমুনা ভৈরবে র‌্যাবের হাতে ভারতীয় ৫ লক্ষাধিক ট্যাবলেট ও ৯৭ পিস ভারতীয় কাতান শাড়ী উদ্ধার ভৈরবে এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন

কলাপাড়ায় করোনায় শ্রমিক সংকটে থাকা কৃষকের পাশে ছাত্রলীগ নেতা সাইফুল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০, ৬.০১ পিএম
  • ১৩৫ বার পঠিত

মাইনুদ্দিন আল আতিক, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ করোনা পরিস্থিতিতে স্থবির হয়ে পড়েছে পুরো দেশ। থেমে গেছে জনজীবন। কিন্তু থেমে নেই সময়। সময়ের চাকা ঘুরতে ঘুরতে এসে পড়েছে ইরি-বোরো ধান কাটার সময়। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণরোধে নিয়ম মেনে গৃহবন্দি হয়ে পড়েছে লোকজন। সংকট দেখা দিয়েছে ধান কাটার শ্রমিকের। বিপাকে পড়েছেন কৃষকরা। ধান কেটে ঘরে উঠানোর জন্য দুশ্চিন্তায় পড়েছেন তারা।

সারাদেশের মত পটুয়াখালীর কলাপাড়ার কৃষকদেরও মাথায় হাত। ফলন ভালো হলেও শ্রমিক সংকটের কারণে খেসারত হচ্ছে ফসলের।

এমনই এক পরিস্থিতিতে করোনার ভয় উপেক্ষা করে কৃষকের পাশে এসে দাঁড়িয়েছেন পটুয়াখালী জেলা ছাত্রলীগের মুক্তিযুদ্ধ গবেষণা বিষয়ক উপসম্পাদক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম তামিম।

গত রোববার (৩মে) তার তত্ত্বাবধানে কলাপাড়ার মহিপুর থানা ও থানাধীন কয়েকটি ইউনিয়নের ২৫ জন ছাত্রলীগের নেতাকর্মী ধুলাসার ইউনিয়নের বৌলতলীপাড়া গ্রামের কৃষক মোঃ সবুজ শিকদারের প্রায় দেড় একর জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়।

এসময় স্ব-শরীরে উপস্থিত থেকে ধান কাটায় অংশ নেন জেলা ছাত্রলীগের মানবতাবাদী এই নেতা। এর কিছুদিন আগে তিনি নিজস্ব অর্থায়নে কর্মহীন, গরীব, অসহায় ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেন।

সাইফুল ইসলাম তামিম বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি হাসান শিকদারের নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাসের প্রকোপে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অংশ হিসেবে এই ধান কাটার কার্যক্রম। এর আগেও আমরা বাড়ি বাড়ি গিয়ে ১০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। ছাত্রলীগ যে কোনো মানবিক সংকটে সাধারণ মানুষের পাশে ছিলো, আছে এবং থাকবে। পরবর্তীতেও এই মানবসেবা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।’

ছাত্রলীগের সহায়তা পেয়ে কৃষক সবুজ শিকদার বলেন, ‘শ্রমিক না পাওয়ায় আমার জমির ফসল খেসারত হচ্ছিলো। খুব চিন্তায় ছিলাম কীভাবে ধান কেটে বাড়িতে তুলবো। এমনই এক মুহূর্তে ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম তামিম নেতাকর্মীদের সাথে নিয়ে আমার প্রায় দেড় একর জমির ফসল কেটে বাড়িতে তুলে দিয়ে যায়। আমি তাদের প্রতি চির কৃতজ্ঞ।’

এসময় ধান কাটা কার্যক্রমে মহিপুর থানা ছাত্রলীগ নেতা মোঃ ইমন, ইরফান সজিব, মেহেদী হাসান, মেহেদী হাসান বাপ্পি, মোঃ ইয়ামিন, মোঃ মোস্তাফিজ, রবিউল গাজী, মাসুম বিল্লাহ, সজিব গাজী, সোহাগ, সোহেল মাহমুদ, আসাদুজ্জামান শাকিল, মোঃ বশির, মোঃ কাওসার, মোঃ শাওন, মোঃ সিফাত, ডালবুগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ নেতা আরফিন রুবেল, সিয়াম মোল্লা, মেহেদুল মিরাজ, আল- আমিন, মোঃ তুহিন, আরিফুল ইসলাম, রাকিব গাজী, শাকিল আহম্মেদ, নাঈম মোল্লা, মামুন হাসনাত, কামরুল ইসলাম, সজিব, সোহাগ, ধুলাসার ইউনিয়ন ছাত্রলীগ নেতা শাহিন, সোহাগ, অনি রাজ, ইসমাইল, লতাচাপলী ইউনিয়ন ছাত্রলীগ নেতা ইমরান এইচ সরদার, সাইফুল আবির, সুমন পহলান, জুয়েল, সজিবসহ কুয়াকাটা পৌর ছাত্রলীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil