মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন

গাড়ী বিক্রি করে ৬শ পরিবারকে ঈদ সমগ্রী দিলেন শ্রমিক নেতা আঃ করিম

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ মে, ২০২০, ৯.১৯ পিএম
  • ১০৯ বার পঠিত

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ- মানুষকে সহায়তা করতে ধনী, শিল্পপতি কিংবা সম্পদশালী হওয়ার প্রয়োজন নেই। ধনী-গরিব, অসচ্ছল মানুষরা পাশে দাঁড়াতে পারে একজন বিবেকবান ব্যত্বিত প্রয়োজন। ঈদে অসহায় কিছু মানুষের মুখে হাসি ফুটলেও অনেক মধ্যবিত্ত কর্মহীন পরিবারে মুখে দেখা যায় দূংখের চিটাফোটা চিহৃ। এই মানুষদের মুখেও হাসি ফোটাতে নিজে থেকে কিছু করার তাগিদ অনুভব করলেন শ্রমিক নেতা আঃ করিম।

কিন্তু এই মহামারী করোনা ভাইরাসে উপায় কি? হাতে নেই নগদ টাকা। তখন মাথায় আসে তার একটি আয়ের উৎস গাড়ী আছে! তা ১ লক্ষ ১০ হাজার টাকায় গাড়ী বিক্রি করে ৬শ অসহায় পরিবারকে মাঝে ঈদ সমগ্রী বিতরণ করলেন চাঁপােইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক ও শ্রমিক নেতা মোঃ আঃ করিম। আজ ১৯ মে (মঙ্গলবার) বিকালে ঈদ সমগ্রী উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডাঃ মোঃ সামিল উদ্দিন আহমেদ (শিমুল) ৪৩ চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসন।


বিশেষ অতিথিহিসাবে ছিলেন মোঃ মাহবুব হাসান (ঋতু) সাধারণ সম্পাদক জাতীয়শ্রমিকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা, মোঃ সেতাউর রহমান সহ-সভাপতি জাতীয় শ্রমিক লীগ সোনামসজিদ স্থলবন্দর শাখা, মোঃ সেরাজুল ইসলাম মাস্টার সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ ২নং শাহবাজপুর ইউনিয়ন ৩নং ওয়ার্ড শাখা, মোঃ কামাল উদ্দিন সাংগঠনিক সম্পাদক জাতীয় শ্রমিক লীগ সোনামসজিদ স্থল বন্দর শাখা মোঃ আসমাউল হুসনা প্রচার সম্পাদক জাতীয় শ্রমিক লীগ সোনা মসজিদ স্থলবন্দর শাখা, মোঃ খাইরুল বাসার প্রধান শিক্ষক শাহাবাজপুর হাফিজিয়া মাদ্রসা, মোঃ তালেবুর রহমান প্রধান শিক্ষক, শাহরিয়ার আহমেদ সাধারন সম্পাদক ছাত্রলীগ ৩ণং ওয়ার্ড শাখা সহ অনেকে।
প্রধান অতিথি ডাঃ শিমুল এমপি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস ও সারাদেশ লকডাউনের কারণে কর্মহীিন দিনমুজুরা অসহায় হয়ে পড়েছে। কিন্তু বিত্তবান না হওয়া সত্বেও করিম নিজের পণ্যবাহী মির্সেস করিম এন্টারপ্রাইজ গাড়ী বিক্রয় করে তাদের পাশে দাঁড়াইছে এমনো আছে যাদের সাহায্য করার মত সামার্থ আছে তারা নিজেকে গুটিয়ে নিয়েছে তাই করিম কে অসংখ্য কৃতঙ্গতা জ্ঞাপন করছি এসময় তাদের পাশে দাড়ানোর জন্য। জানতে চাইলে শ্রমিক নেতা আঃ করিম জানান, গত দুই বছর আগে ১ লাখ ৫০ টাকায় ক্রয় করেন পণ্যবাহী মির্সেস করিম এন্টারপ্রাইজ গাড়ীটি কিন্তু এ দূর্যোগে সেই গাড়ীটি ১ লক্ষ ১০ হাজারে বিক্রি করে গৃহবন্দি কর্মহীন ৬শ পরিবারকে মাঝে খাদ্য সহায়তায় ব্যয় করি।


ইতিপূর্বে ২শ পরিবারকে চাল, ডাল, আলু, তেলসহ নিত্য-প্রয়োজনীয় খাবার প্যাকেট দিয়েছেন তিনি। এছাড়া প্রধানমত্রী ত্রাণ তোহবিল থেকে গত ১৭ মে ৩০ দুস্থ ও অসহায় পবিরারের মাঝে খাদ্যসমগ্রীি বিতারণ করেন। এছাড়া নিম্নমধ্যবৃত্তদের ও শ্রমিকদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন তার স্বেচ্ছাসেবক কর্মীরা। আঃ করিম মনে করেন, জীবনে বেঁচে থাকলে আরও পণ্যবাহী গাড়ী কিনতে পারবেন। কিন্তু এ ধরনের পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ আর না-ও আসতে পারে। তিনি সমাজের বিত্তবার লোকদেরও অসহায় কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। এদিকে একজন কর্মহীন দীনমুজুর খাইরুল বলেন এমন অবস্থায় করিম ভাই আমাদের সর্বদা খোজ খবর নিচ্ছে প্রয়োজনে খাবার দিচ্ছে তার এমন নেতা পেয়ে আমি অনেক খুশি তবে সকল নেতারা যদি এমন হতো তাহলে আমাদের দূংখ দূর্দাসা লাঘোব হতো আমি দুয়া করি যাতে করিম ভাই এমন ভাবে সারাজীবন আমাদের মাঝে বেচেঁ থাকেন। এদিকে তার সহযোগী বাংলাদেশ ছাত্রলীগ শাহাবাজপুর ইউনিয়ন ৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক শাহারিয়ার আহমেদ বলেন, আঃ করিম ভাই ইতিপূর্বে করোনা ভাইরাস এর উপর নানান ভূমিকা পালন করেছেন যেমন মসজিদে সাবান দেওয়া, বাজার এলাকায় রাস্তাঘাটে জীবাণুনাশক স্প্রে সহ মাক্স বিতরণ করেছিলেন, বর্তমান আতঙ্কের আরেক নাম করোনা ভাইরাস আরে ঠিক সেই সংকটময় মুহূর্তে তার ব্যবসা প্রতিষ্ঠান গাড়িটি বিক্রি করে ৬০০+ দুস্থ অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন। এরকম নানান সেবামূলক কাজ করেছেন তিনি। তার পাশে থেকে এগুলো কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি! এবং আগামীতে করিম ভাই এগুলো অব্যহত রাখবেন এটা আমার বিশ্বাস।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil