বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১০:০০ অপরাহ্ন

করোনা প্রকোপকালে ছাত্রলীগ নেতা আল আমিনের ঈদ উপহার

  • আপডেট টাইম : সোমবার, ২৫ মে, ২০২০, ১.৩৩ এএম
  • ২১৭ বার পঠিত

শফিকুল ইসলাম ময়মনসিংহ বিভাগীয় ব্যুরো প্রধানঃ

ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ইউনিয়ন ছাত্রলীগের নেতা আল আমীনের নিজস্ব অর্থায়নে বর্তমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংকট কালিনী পরিস্থিতিতে ৩য় বারের মতো তার বেড়ে উঠা সিরতা ইউনিয়নের অসহায় কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পক্ষে ময়মনসিংহ সদর উপজেলার সাধারণ সম্পাদক জনাব মোহিত উর রহমান শান্ত এর দিকনির্দেশনায় সিরতা ইউনিয়নের চেয়ারম্যান জনাব আলহাজ্ব আবু সাইদ এর পরামর্শে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন অসহায় কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে।

গত ২৪ মে সকাল থাকে সন্ধ্যা পর্যন্ত ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ইউনিয়নের চর ভবানীপুর ও চর দূর্গাপুর গ্রামের প্রায় ৩০০ গরীব, অসহায়, বয়স্ক, এতীম, বিধবা ও কর্মহীন লোকদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন সিরতা ইউনিয়ন ছাত্রলীগ নেতা আল আমীন। খুঁজ নিয়ে জানতে পারি এর মাঝে ছিল সেমাই, চিনি, পোলাওয়ের চাউল, শাড়ি, লুঙ্গি, জামা ইত্যাদি। কোন ভাবেই থেমে নেই সিরতা ইউনিয়নের ছাত্রলীগ নেতা আল আমীন।

সাংবাদিকদের সাথে আলাপকালে ছাত্রলীগ নেতা আল আমীন বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে প্রতিনিয়ত বাড়ছে মৃত্যুর মিছিল। এই পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদের প্রত্যেকের উচিত সকলের পাশে থাকা, অসহায় মানুষজনের জন্য কিছু করা। এবার ঈদে আমাদের শপথ হোক অসহায়দের মুখে হাসি ফোটানো।

কালের স্বাক্ষীবহনকারী ব্রম্মপুত্র নদীর তীরে গড়ে উঠা সদর উপজেলার একটি ঐতিহ্যবাহী অঞ্চল হলো সিরতা ইউনিয়ন। কালপরিক্রমায় আজ সিরতা ইউনিয়ন শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় অনুষ্ঠান, খেলা ধুলাসহ বিভিন্ন ক্ষেত্রে তার নিজস্ব স্বকীয়তা আজও সমুজ্জ্বল। সিরতা ইউনিয়নকে একটি ডিজিটাল ইউনিয়ন গড়ে তোলার প্রত্যয় নিয়ে কিছু দীর্ঘকালীন প্ল্যান এর আওতায় এনেছে ছাত্রলীগ নেতা আল আমীন। সিরতা ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণের উদ্দ্যেশ্য করে বলেন সকল সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের আঙিনায় ফুলের বাগান গড়ে তোলেন।

সিরতা ইউনিয়নের চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের উদ্দ্যেশে, দারিদ্র্য দূরীকরণের জন্য অসহায় মানুষের তালিকা প্রণয়ন করা, শিক্ষা আমাদের প্রধান সমস্যা, প্রথম কাজ ১০০% শিক্ষা নিশ্চিত করা। রাস্তার খালি জায়গাগুলোতে ওষধি গাছ ও বৃক্ষরোপন গড়ে তুলা, নিজের বাড়ির আঙিনা নিজে সব সময় পরিষ্কার রাখবো এরকম পরামর্শ সংশ্লিষ্টগণের প্রতি আহবান জানান।

সিরতা ইউনিয়নের নয়টি গ্রাম রয়েছে, এর মাঝে প্রতিটি গ্রামে শিক্ষিত তরুনদের নিয়ে কমিটি করে এবং নিশ্চিত করে প্রতিটি শিশু যেন স্কুলে যায়, কমিউনিটি ক্লিনিক বা হাসপাতালগুলিকে সহযোগিতা করে এবং মাসে একটি করে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প করা, বাল্য বিবাহ, নারী নির্যাতন এবং যৌতুক বিরোধী সমাজের এই অনাচারগুলি নিরোধ করা, মাদক ও জুয়া নিরোধ করে সিরতা ইউনিয়ন কে বাংলাদেশের প্রথম মাদক ও জুয়াহীন ইউনিয়ন গঠন করায় হলো ছাত্রলীগ নেতা আল আমীনের পরামর্শ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil