রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:৪০ পূর্বাহ্ন

সৌদি আরবে মাস্ক না লাগিয়ে রাস্তায় বের হলে এক হাজার রিয়াল জরিমানা!

  • আপডেট টাইম : রবিবার, ৩১ মে, ২০২০, ১০.৫৫ এএম
  • ১৮৬ বার পঠিত

 

গাজী আল মামুন সৌদি আরব প্রতিনিধিঃ
আজ রবিবার দ্বিতীয় ধাপে সৌদি আরবে লকডাউন শিথিল করা হচ্ছে। আজ থেকে মসজিদুল নববী সহ সকল মসজিদ নামাজের জন্য খুলে দেওয়া হচ্ছে। অভ্যন্তরীণ বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞা তুলে দিয়ে দেশের অভ্যন্তরে ফ্লাইটগুলো নিয়মিত চলাচল করবে। তবে আন্তর্জাতিক ফ্লাইটগুলো আগের মতই বন্ধ থাকবে পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত। সব ধরনের দোকানপাট বিকাল ৩ টার পরিবর্তে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে।

তবে লকডাউন শিথিল করা হলেও মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। যেমন যে কেউ বাসার বাহিরে গেলে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে যেকোনো দোকান অথবা মার্কেটে প্রবেশ করতে হবে। একসাথে বেশি মানুষ জড়ো হতে পারবে না। একজন অপরজন থেকে ১ মিটার দূরে থাকবে। প্রত্যেক দোকান অথবা মার্কেটে শরীরের তাপ মাপা যন্ত্র থাকতে হবে বাধ্যতামূলক। যেকোনো সামাজিক অনুষ্ঠানে ৫০ জনের অধিক হতে পারবেনা। একসাথে ৪ জনের বেশি বসে খেতে পারবে না।

আর এই সকল আইন অমান্য করলে গুনতে হবে ১০০০ রিয়াল থেকে ১০ হাজার রিয়াল পর্যন্ত জরিমানা। দ্বিতীয় এবং তৃতীয় বার একই আইন অমান্য করলে জেল খাটতে হবে সর্বোচ্চ ৬ মাস, আর প্রবাসী হলে দেশে ডিপোর্ট করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil