শনিবার, ৩১ জুলাই ২০২১, ১২:৫৬ অপরাহ্ন
শিরোনাম :

কমলনগরে তুচ্ছ ঘটনায় কুপিয়ে জখম বসতঘরে হামলা-ভাংচুর ও লুটপাটের অভিযোগ আটক-২

  • আপডেট টাইম : বুধবার, ৩ জুন, ২০২০, ১২.৫৮ এএম
  • ৯৫২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

ক্রিকেট খেলায় বাচ্ছাদের ঝগড়া পরবর্তি বছর পূর্বে মিমাংশিত ঘটনার বদলা নিতে প্রবাসীর বসতঘরে হামলা-ভাংচুর-লুটপাঠ সহ প্রতিপক্ষকে কুঁপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে।

গতকাল সোমবার রাতে উপজেলার
চরকাদিরা ইউনিয়নের চরবসু এলাকায় এ ঘটনা ঘটে।
খোজ নিয়ে জানাযায়,

চরবসু ৯নংওয়ার্ড আবুধাবি প্রবাসী হোসেন খলিফার ছোট ছেলে আকরাম(১৫) ও পার্শ্ববর্তি বাসীন্দা ওলি আহাম্মদ ও আনোয়ার উল্লার ছেলে রাসেলের সাথে ক্রিকেট খেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল।

 

নাম প্রকাশ না করা শর্তে এলাকাবাসী জানান,
বছর পূর্বে মাঠে ক্রিকেট খেলাবস্থায় আকরামের ব্যাটের আঘাতে রাসেলের কপালে সামান্য ইনজুরি হয়। এ নিয়ে গ্রাম্য সালিশদার আকরামের পরিবারকে দশ হাজার টাকা জরিমানার রায় দেন। রাসেল গংরা জরিমানার টাকা বুঝে নেয়ার পর আকরামের পরিবারকে দেখে নিবে বলে প্রকাশ্যে হুমকি দেয় রাসেল,ওলি আহাম্মদ ও নুরুজ্জামান। এর কয়েক মাস পর গেল রমজানের পুর্বে রাস্তায় পথ আটকিয়ে প্রবাসী পরিবারের আকরামের বিরুদ্ধে গাঁয়ে থুথু ফেলার মিথ্যা অভিযোগ তুলে রাসেল সহ ওই পরিবারের ১২জন মিলে আকরামকে রাস্তায় বেধরক মারধর করে।পরে সমাজিকভাবে উক্ত ঘটনার সমাধানও হয়।

 

একই ভাবে সোমবার ১লা জুন রাতে পুর্বের শত্রুতার জেরধরে ওলি আহাম্মদ,রাসেল,মনির, নুরুজ্জামান মিলে সম্পূর্ণ উদ্যেশ্যমুলক আকরাম ও তার চাচা কাশেমকে বাড়িতে প্রবেশাধিকার অবস্থায় পথরুদ্ধ করে। এসময় ধারালো দ্যাঁ দিয়ে কাশেমকে আঘাত করতে গেলে উল্টো প্রতিপক্ষের বাবুল(৪৫)এর মাথায় আঘাত লাগে।

 

পরবর্তীতে কাশেম ও আকরাম প্রতিপক্ষের বাবুলকে কুঁপিয়েছে মিথ্যা গুজব রটিয়ে
প্রতিপক্ষদ্বয় অর্ধশতাধিক লোকজন নিয়ে রাত আনুমানিক সাড়ে দশটার দিকে প্রবাসী পরিবারের বসতঘরে হামলা চালায়। এসময় বসতঘর কুঁপিয়ে তচনছ ও ভাংচুর করে।ফাঁকা বাড়িতে পুরুষ শুন্য থাকায় নারী ও শিশুদেরকে পিটিয়ে আহত করার অভিযোগ করেন প্রবাসী পরিবারের সদস্যরা।

ভুক্তভোগি পরিবারের সদস্য গৃহবধু তানিয়া জানায়, হটাৎ ঘরের চালায় এলোপাতারী ভাংচুর করার শব্দ পেয়ে ঘুম থেকে জেগে উঠে তারা। এসময় পরিচিত অপরিচিত প্রায় অর্ধশত লোকজন ঘরে ডুকে ভাংচুর শুরু করলে বাধা দিতে গেলে ক্ষীপ্ত হয়ে অশালীন আচরন করে তারা। এসময় হামলাকারীরা তাদের সাথে থাকা স্বর্নলংকার ও ঘরে থাকা ২লাখ ৯০ হাজার টাকা লুট করে নিয়ে যায় বলে জানায় তানিয়া।

এ ঘটনায় তল্লাশি চালিয়ে রাতেই দু’পরিবারের দু’জনকে আটক করে কমলনগর থানা পুলিশ।অভিযোগ অস্বীকার করে রাসেল ও নুরুজ্জামান বলেন, পুর্ব শত্রুতার জের ধরে আমাদের সাথে বিরোধ রয়েছে এটা ঠিক।তবে আমরা কোন হামলা বা লুটপাট করিনি।উল্টো তারা আমাদের কে মারধর করেছে। মাত্র তিনজন নারী অর্ধশত লোককে কিভাবে মারধর করেছে এমন প্রশ্ন করা হলে কৌশলে প্রশ্নের উত্তর এরিয়ে যান রাসেল ও নুরুজ্জামান। এ বিষয় স্থানীয় ইউপি সদস্য খোকন পাঠওয়ারী জানান, উভয় পক্ষ বেপরোয়া।কেউ কারো কথা মানতে চায়না ।ঘটে যাওয়া বিষয়টি নিয়ে থানায় অভিয়োগ হয়েছে বিষয়টি আইনগত ভাবে সমাধানের চেষ্টা চলছে।
কমলনগর থানার অফিসার ইনচার্জ (ওসি)নুরুল আফসার জানান, বিষয়টি নিয়ে থানায় অভিয়োগ দায়ের হয়েছে।আইনগত ভাবে তদন্ত করে ব্যবস্তা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil