শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:০৪ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে তেয়ারীরচরে এডভোকেট আবুল বাসারের নির্বাচনী গণসংযোগ ও মতবিনিময় সভা ভৈরবের সাদেকপুর ইউনিয়নবাসীর সাথে সরকার সাফায়েত উল্লাহ’র নির্বাচনী মতবিনিময় সভা ভৈরবে ৩ প্রতিষ্টান সিলগালা ৬০ লাখ টাকার জাল ধ্বংস বড়লেখা ফাউন্ডেশন ইউ কে উদ্যোগে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠান শয়তানের চ্যালেঞ্জ ও আল্লাহর ক্ষমার নমুনা ভৈরবে র‌্যাবের হাতে ভারতীয় ৫ লক্ষাধিক ট্যাবলেট ও ৯৭ পিস ভারতীয় কাতান শাড়ী উদ্ধার ভৈরবে এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন লক্ষ্মীপুরে বড় ভাইয়ের স্ত্রীকে মারধরের অভিযোগ দেবরের বিরুদ্ধে বড়লেখা পল্লী বিদ্যুতের অতিরিক্ত বিল নিয়ে গ্রাহকদের মানববন্ধন বড়লেখা মানবসেবা সংস্থার উদ্যোগে সিলিং ফ্যান বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহি ও ঢাক রুটে চালু হচ্ছে দেশিয় ফলমুল পার্সেলবাহি ট্রেন

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ জুন, ২০২০, ১.৫৭ পিএম
  • ৯৬ বার পঠিত

 

চাঁপাইনবাবগঞ্জ থেকে আবু সাঈদ আল জিহাদ এর বিশেষ প্রতিবেদনঃ

চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহি, ঢাকা রুটে চালু হচ্ছে দেশিয় ফল ও আম বাহি স্পেশাল ট্রেন। শুক্রবার থেকে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহির আম সহ বিভিন্ন দেশিয় ফলমূল ডিম ইত্যাদি রেলওয়ে পার্শেল মালামাল পরিবহনের জন্য ট্রেনটি চালু করা হয়।

বৃহস্পতিবার পশ্চিল রেলওয়ে এর বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (পাকসি) ফুয়াদ হোসেন আনন্দ রাহশাহি রেলওয়ে স্টেশন এ সংবাদ সম্মেলন এ জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনটি যখন ঢাকা যাবে তখন নাম হবে “ম্যাংগো স্পেশাল ট্রেন-২” আর ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ ফেরার পথে “ম্যাংগো স্পেশাল ট্রেন-১”।

ট্রেনটি সপ্তাহে প্রতিদিন চলাচল করবে। প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে বিকাল ৪ টায়। রাজশাহি পৌঁছবে ৫:২০ মিনিট এখানে ট্রেনটি ৩০ মিনিট থেমে ৫:৫০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্য করে যাত্র শুরু করবে।

এর পর ট্রেনিটি ঢাকায় পৌঁছিবে রাত ১ টায়। ঢাকা থেকে ট্রেনটি রাত ২টা ১৫ মিনিটে ছেড়ে আসবে। রাজশাহি পৌঁছবে সকাল ৮ টা ৩৫ মিনিটে। এখানে ২০ মিনিট থেমে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ এর উদ্দেশ্য করে রওনা দিবে। ট্রেনটির মোট ৬টি বগি থাকবে প্রতিটি বগিতে ৪৫ হাজ্র কেজি আম নেওয়া যাবে। তবে শুধু আম নয় সাথে থাকবে সকল ধরনের দেশীয় ফল, সবজি, ডিম সহ কৃষি পন্য।

চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে এসে ট্রেনটি দাঁড়াবে আমনুরা বাইপাস, কাকনহাট, রাজশাহী, সদরদহ রোড, আব্দুল্লাহপুর, ঈশ্বরদী, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, টাংগাইল, মির্জাপুর, হাইটেক সিটি, জয়দেবপুর, টঙ্গী, ঢাকা বিমানবন্দর, ঢাকা ক্যান্টনমেন্ট,তেজগাঁও, ঢাকা।

ট্রেনটি রাজশাহী থেকে ঢাকা বিমান বন্দর, তেঁজগাও, ঢাকা পর্যন্ত এক কেজি আম নিতে খরচ পড়বে ১ টাকা ১৮ পয়সা।আর চাঁপাইনবাবগঞ্জ থেকে এক কেজি আমের জন্য খরচ পড়বে ১ টাকা ৩০ পয়সা। বাংলাদেশ রেলওয়ে নিয়ম অনুযায়ী ট্রেন ছাড়ার পূর্বে যে কেউ বুকিং দিতে পারবে।

সংবাদ সম্মেলনে পশ্চিম রেলের কর্মকর্তারা ফুয়াদ হোসেন আনন্দ বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্যোগকালে কৃষকদের পাশে থাকার জন্য নির্দেশনা দিয়েছেন। তাই চাঁপাইনবাবগঞ্জ এবং রাজশাহী থেকে এ ধরনের ট্রেন চালু করা হয়েছে। লকডাউন এ বেশিরভাগ ট্রাক বন্ধ থাকায় যেমন ফাঁকা থাকছে তেমন বাংলাদেশ রেলওয়ে এর বিভিন্ন ইঞ্জিল পড়ে রয়েছে। তাই এটি সম্ভব তবে এসব ট্রেন যখন চালু হবে এবং আমের মৌসুম শেষ হবে তখন এর ট্রেন চালানো সম্ভব না।

সংবাদ সম্মেলনে পশ্চিমবঙ্গের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আহসান উল্লাহ ভূঁইয়া ও রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম উপস্থিত ছিলেন। তারা জানিয়েছেন ট্রেনটি চালু করতে বৃহস্পতিবার সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। ট্রেনটি রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জ আম চাষিদের অনেক উপকৃত হবেন বলে তারা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil