শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জেদ্দায় আবারও লকডাউন

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ জুন, ২০২০, ৯.৩০ পিএম
  • ১৭৫ বার পঠিত

 

গাজী আল মামুন সৌদি আরব প্রতিনিধিঃ

সৌদি আরবের বন্দরনগরী জেদ্দায় লকডাউন শিথিল হওয়ার মাত্র কয়েক দিনের মাথায় আবারও লকডাউন দেওয়ার বিবেচনা করছে সৌদি আরব সরকার। এই নগরীতে মহামারী করোনাভাইরাসে অতিরিক্ত আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় স্বাস্থ্য সুরক্ষায় আবারও নতুন করে বিধি-নিষেধ আরোপ করেছেন সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে।

বিকাল ৩ টা থেকে সকাল ছয়টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে শনিবার থেকে যা কার্যকর হবে। কারফিউর আওতার মধ্যে থাকবে মসজিদে যাওয়া বন্ধ, একসাথে চলাফেরা জনসমাগম নিষিদ্ধ। ৫ জনের একত্রিত হওয়া নিষিদ্ধ। মন্ত্রণালয় সরকারী এবং বেসরকারি সংস্থায় কাজ নিষিদ্ধকরণ। এবং রেস্তোরাঁ গুলোর উপর নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা এক শহর থেকে আরেক শহরে যাওয়া এর আওতার বাইরে থাকবে।

উল্লেখ্য বিশ্বজুড়ে মহামারী করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বের ন্যায় সৌদি আরব ও এই ভাইরাসের কবলে পড়ে। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা এক প্রায় এক লক্ষ। বিগত কয়েকদিন আগে আক্রান্তের সংখ্যা কমতে থাকায় সৌদি আরব সরকার দেশটিতে লকডাউন শিথিল করে। খুলে দেওয়া হয় সমস্ত দোকানপাট ব্যবসা-বাণিজ্য সড়ক ও জনপথ। ‌ কিন্তু খুলে দেওয়ার পরে বিগত এক সপ্তাহে আবারও নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চিন্তিত হয়ে পড়েন দেশটি। বন্দরনগরী জেদ্দায় নতুন করি আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শহরটিকে লকডাউন করার সিদ্ধান্ত নেয় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। তাই আগামীকাল শনিবার থেকে বিকাল তিনটা থেকে সকাল ছয়টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil