শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে তেয়ারীরচরে এডভোকেট আবুল বাসারের নির্বাচনী গণসংযোগ ও মতবিনিময় সভা ভৈরবের সাদেকপুর ইউনিয়নবাসীর সাথে সরকার সাফায়েত উল্লাহ’র নির্বাচনী মতবিনিময় সভা ভৈরবে ৩ প্রতিষ্টান সিলগালা ৬০ লাখ টাকার জাল ধ্বংস বড়লেখা ফাউন্ডেশন ইউ কে উদ্যোগে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠান শয়তানের চ্যালেঞ্জ ও আল্লাহর ক্ষমার নমুনা ভৈরবে র‌্যাবের হাতে ভারতীয় ৫ লক্ষাধিক ট্যাবলেট ও ৯৭ পিস ভারতীয় কাতান শাড়ী উদ্ধার ভৈরবে এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন লক্ষ্মীপুরে বড় ভাইয়ের স্ত্রীকে মারধরের অভিযোগ দেবরের বিরুদ্ধে বড়লেখা পল্লী বিদ্যুতের অতিরিক্ত বিল নিয়ে গ্রাহকদের মানববন্ধন বড়লেখা মানবসেবা সংস্থার উদ্যোগে সিলিং ফ্যান বিতরণ

জুড়ী থানা পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে এবার পুলিশের বিরুদ্ধে দীনবন্ধু সেনের সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম : রবিবার, ৭ জুন, ২০২০, ৪.০৮ এএম
  • ৫৮৩ বার পঠিত

 

মোঃ জাকির হোসেন জুুুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

মৌলভীবাজারের জুড়ীতে একটি মুরগির খামারে অগ্নিকান্ডের ঘঠনায় ইন্টারনেটে ভাইরাল হওয়া একটি ভিডিও ক্লিপকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধার সন্তান, জুড়ী থানা পুলিশের কনস্টেবল মোঃ আবুল হাসেমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানান অপপ্রচার সহ সংবাদ সম্মেলন করেছেন দীনবন্ধু সেন নামক এক মুরগী ব্যবসায়ীসহ তার অপর সহযোগীরা।

গত ৩ জুন ২০২০ ইং বুধবার জুড়ী নাইট চৌমুহনী সংলগ্ন এনা কাউন্টারে সংবাদ সম্মেলনে দ্বীনবন্ধু সেন অভিযোগ করেন যে, গত ৩১ মে আমার মালিকানাধীন বন্ধু পোল্ট্রি ফার্মে দুষ্কৃতিকারীরা অগ্নি সংযোগ করে। এতে আমার ২০০০ মুরগিসহ খামার পুড়ে যায়। আমি পুলিশকে খবর দিলে তারা ঘটনাস্থলে আসার পর কুলাউড়া ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণের এক পর্যায়ে জুড়ী থানার পুলিশ সদস্য আবুল হাসেমের একটি অগ্নীকান্ডের ঘঠনার ভিডিও ভাইরাল হয়। সে ভিডিওতে আগুনের সামান্য দৃশ্য ধারণ করা হয়।

সরজমিনে জানা যায়, অগ্নী সংযোগের বিষয়টি সঠিক। ৩১ মে দিবাগত রাত অর্থাৎ ১ জুন তারিখ রাত ২ টা ৪৫ হইতে রাত ৩ ঘঠিকার মধ্যে যে কোন সময়ে জুড়ী থানাধীন পশ্চিম জুড়ী ইউনিয়নস্থ আমতৈল দীনবন্ধু সেনের বন্ধু পোল্ট্রি ফার্মে কে বা কাহারা অগ্নী সংযোগ করে। এ বিষয়ে দীনবন্ধুর অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে জুড়ী থানায় একটি মামলা নং -(১) তারিখ ১/৬/২০২০ ইং রুজু করা হয়। মামলাটি জুড়ী থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম সেলিম তদন্ত করিতেছেন।

পুলিশ সূত্রে জানা যায়, মোঃ আবুল হাসেম সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভপুর থানার মাছিমপুর গ্রামের বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের ছেলে।

বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান পুলিশ সদস্য মোঃ আবুল হাসেমের বিরুদ্ধে দীনবন্ধু সেন (গং) দের এর এ মিথ্যা অপপ্রচারে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে।

অভিযুক্ত পুলিশ সদস্য আবুল হাসেমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জুড়ী থানার অফিসার ইনচার্জ মহোদয়কে ঘটনাস্থল থেকে অগ্নিকান্ডের বিষয়টি অবগত ও আগুন নিভানোর জন্য উদ্বুদ্ধ করাকালে কে বা কাহারা একটি ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ইন্টারনেটে ভাইরাল করে।

উক্ত ভিডিওকে কেন্দ্র করে দীনবন্ধু সেনরা ৩ জুন জুড়ী নাইট চৌমুহনী সংলগ্ন এনা কাউন্টারে সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে বিবাদীগন আমার (আবুল হাসেম) বিরুদ্ধে ভিডিওটি ভাইরালের অভিযোগ এনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমার বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছেন। এতে আমার মান সম্মানে চরম হেয় প্রতিপন্ন করেছে সেই সাথে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন করেছে। আমি সরকারী দায়িত্ব পালন করতে গিয়ে সাধারণ মানুষের কাছে হেয় প্রতিপন্ন হওয়ার ঘঠনাটি ঘঠে।

আগুন লাগার সাথে সাথে জুড়ী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পুলিশের উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করেন।

এ ব্যাপারে জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ফার্মে আগুন লাগার খবর পেয়ে জুড়ী থানার পুলিশ সাথে সাথেই ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। কে কাহারা আগুন দিয়েছে কেউ দেখেনি। দীনবন্ধু সেন অভিযোগ দিয়েছে আমরা মামলা রুজু করে তদন্ত করতেছি। এছাড়াও ভাইরাল হওয়া ভিডিও কে বা কাহারা ধারন করেছে এটি আমাদের জানা নেই। তদন্তে ঘঠনার মূল রহস্য বেরিয়ে আসবে।

এদিকে এ ঘঠনায় পুলিশ সদস্য বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মোঃ আবুল হাসেমের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষে জুড়ী উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর সদস্য বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান বদরুল হোসেন, মাহবুব আলম, আব্দুর রহমান, মনিয়ার হোসেন, জাহিদুল ইসলাম, আকবর আলী, সিদ্দিকুর রহমান সুমনসহ স্থানীয় সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil